বাবার সাথে শেখ রাসেল, দেখুন ছবিতে

শেখ রাসেল বাংলাদেশের রাজনৈতিক নেতা শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র। ১৯৭৫ সালের সেনা অভ্যুত্থানে শেখ মুজিব হত্যার সময় সপরিবারে তাকেও হত্যা করা হয়।

১/ বাংলাদেশ সফরে ইন্দিরা গান্ধী। সঙ্গে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্ত্রী শেখ ফজিলাতুন্নেসা মুজিব ও কনিষ্ঠ পুত্র শেখ রাসেল (১৭ মার্চ, ১৯৭২)।

Sheikh mujibur Rahman Family in India

২/ সফররত ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সাথে সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (১৮ মার্চ, ১৯৭২)।
Sheikh mujibur Rahman Family

৩/ সন্তান শেখ হাসিনা, শেখ রাসেল ও নাতি সজীব ওয়াজেদ এবং নাতনি সায়মা ওয়াজেদের সঙ্গে একান্ত পারিবারিক সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।Sheikh mujibur Rahman Family

৪/ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলিঙ্গনে কনিষ্ঠ সন্তান শেখ রাসেল।
Sheikh mujibur Rahman And Sheikh Russel

৫/ পিতা–মাতাসহ সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

Sheikh mujibur Rahman Family

৬/ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁঁর পরিবারের সঙ্গে ভারতীয় সেনা কর্মকর্তা মেজর অশোক কুমার তারা। দেশ স্বাধীনের পর যিনি বঙ্গবন্ধুর পরিবারকে পাকিস্তানি হানাদার বাহিনীর বন্দিদশা থেকে মুক্ত করেন।
Sheikh mujibur Rahman Family

৭/ স্বাধীন বাংলাদেশের প্রথম ফুটবল লীগের প্রথম ম্যাচে টিম বঙ্গবন্ধু একাদশ এবং প্রেসিডেন্ট একাদশের সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেল। (ফেব্রুয়ারি ১৩, ১৯৭২)।

Sheikh mujibur Rahman And Sheikh Russel

৮/ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে দেখা করতে এলেন মুক্তিযুদ্ধের সুহৃদ মার্কিন সিনেটর এডওয়ার্ড কেনেডি ও তাঁর স্ত্রী। ছবিতে আরো আছেন বঙ্গবন্ধুর তিন পুত্র শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেল (১৫ ফেব্রুয়ারি, ১৯৭২) ।
Sheikh mujibur Rahman And his three son sheikh Kamal, Jamal and Russel

৯/ বাবার সঙ্গে একান্তে শিশু শেখ রাসেল।

Sheikh Mujibur Rahman nd Sheikh Russel

১০/ বাবার সঙ্গে শেখ রাসেল।

Sheikh Mujibur Rahman nd Sheikh Russel